প্রকাশিত: ০৫/০৩/২০১৮ ৮:১০ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৪৯ এএম

নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে আশ্রয় নেওয়া রোহিঙ্গা অধ্যুষিত এলাকাগুলোর পাহাড়ের অবস্থা বর্ণনা করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ওইসব এলাকার পাহাড়গুলো টাক মাথার মতো। গাছপালাগুলো কেটে ফেলা হয়েছে। দেখতে একবারেই ন্যাড়া মাথার মতো।

রোববার দুপুরে সচিবালয়ে ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মায়া এসব কথা বলেন।

সচিবালয়ে ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

পরিবেশের ভারসাম্য রক্ষায় মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ভাষানচরে পুনর্বাসন করার যে উদ্যোগ সরকার নিয়েছে তা কতটুকু অগ্রসর হলো? একজন সাংবাদিকের করা এমন প্রশ্নের জবাবে ত্রাণমন্ত্রী তাঁর পাশে বসা আরেক সাংবাদিকের টাক মাথার দিকে আঙুল দিয়ে ইশারা করেন। তিনি বলেন, ‘ওইসব এলাকার পাহাড়ের অবস্থা হলো উনার মাথার মতোই খালি। গাছপালা কিছুই নেই। এ জন্যই আমরা তাদের ভাষানচরে স্থানান্তর করার উদ্যোগ নিয়েছি।’

এরপর মন্ত্রী বিভিন্ন পত্রিকায় প্রকাশিত রোহিঙ্গা আশ্রিত এলাকার পাহাড়ের বর্তমান অবস্থার বর্ণনা দেন।

এ সময় উপস্থিত সাংবাদিক ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে যাদের মাথায় চুল কম বা টাক পড়েছে তাদের নিয়ে হাস্যরসের সৃষ্টি হয়। এতে যোগ দেন টাক মাথার সাংবাদিক ও মন্ত্রণালয়ের কর্মকর্তারাও।এনটিভি

পাঠকের মতামত